ইরাক

Published: Tue, 21 Jan 2020 | Updated: Tue, 21 Jan 2020

বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ফের রকেট হামলা

ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন জোনে আবারও ৩টি রকেট হামলার ঘটনা ঘটেছে। তবে এতে কোনো হতাহত হয়নি। মঙ্গলবার (২১ জানুয়ারি) ইরাকের নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে বার্তা সংস্থা এবিসি নিউজ এ খবর জানিয়েছে।

Published: Wed, 15 Jan 2020 | Updated: Wed, 15 Jan 2020

ইরাকে সামরিক ঘাঁটিতে রকেট হামলা 

অভিযাত্রা ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদের উত্তরাঞ্চলের আল-তাজি বিমান ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন আন্তর্জাতিক সামরিক জোটের সদস্যরা এই ঘাঁটিতে অবস্থান করলেও রকেট হামলায় কোনও হতাহত হয়নি বলে মঙ্গলবার (১৪ জানুয়ারি) দেশটির গণমাধ্যমের খবরে জানানো হয়েছে। 

Published: Tue, 14 Jan 2020 | Updated: Tue, 14 Jan 2020

ইউক্রেনের প্লেন বিধ্বস্তের ঘটনায় ইরানে বিক্ষোভ অব্যাহত

ইরানি ইউক্রেনের যাত্রীবাহী প্লেন বিধ্বস্তের ঘটনায় দেশটিতে বিক্ষোভ অভ্যাহত রয়েছে। সোমবার (১৩ জানুয়ারি) ইরান থেকে পাঠানো বিক্ষোভকারীদের ধারণ করা ভিডিওচিত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানায়।

Published: Sun, 12 Jan 2020 | Updated: Sun, 12 Jan 2020

ইরাকে ইরানপন্থি মিলিশিয়া কমান্ডার নিহত

অভিযাত্রা ডেস্ক: ইরাকে ইরানপন্থি এক মিলিশিয়া কমান্ডার নিহত হয়েছেন। অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে নিহত হয়েছেন তিনি। পপুলার মোবিলাইজেশন ফোর্সের (পিএমএফ) শীর্ষ নেতা তালেব আব্বাস আলি আল সায়েদিকে বাগদাদ থেকে ৬২ মাইল দক্ষিণ-পশ্চিমের কারবালা শহরে শনিবার (১১ জানুয়ারি) রাতে হত্যা করা হয়। খবর ডেইলি মেইলের। 

Published: Sun, 12 Jan 2020 | Updated: Sun, 12 Jan 2020

ইউক্রেনের বিমান বিধ্বস্তের ঘটনায় ইরানে বিক্ষোভ

ইরানের তেহরানে ইমাম খামেনি বিমানবন্দরের কাছে ইউক্রেনের একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে দেশটিতে বিক্ষোভে অংশ নিয়েছেন কয়েক হাজার মানুষ। প্রথমদিকে ইরান ওই বিমান বিধ্বস্তের ঘটনায় নিজেদের দোষ অস্বীকার করলেও পরে শনিবার সকালে নিজেদের ভুলের কথা স্বীকার করে।

Published: Thu, 09 Jan 2020 | Updated: Thu, 09 Jan 2020

বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ফের রকেট হামলা

ইরাকের রাজধানী বাগদাদের গ্রিন জোনের ভেতরে মার্কিন দূতাবাসের কাছে আবারও রকেট হামলার ঘটনা ঘটেছে । বুধবার (০৮ জানুয়ারি) এ রকেট হামলায় কেউ হতাহত হয়নি বলে ইরাকের সামরিক বাহিনী বরাত দিয়ে জানানো হয়েছে। খবর- রয়টার্স।

ইরাক সরকারের বিভিন্ন দপ্তর, বাসভবন ও বিদেশি দূতাবাসগুলোর অবস্থান বাগদাদের অত্যন্ত সুরক্ষিত গ্রিন জোনের ভেতরে।

Published: Wed, 08 Jan 2020 | Updated: Wed, 08 Jan 2020

ইরাকে ক্ষেপণাস্ত্র হামলায় ৮০ মার্কিন সেনা নিহত: ইরান

ইরাকে মার্কিন দুটি সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৮০ মার্কিন সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে ইরানের রাষ্ট্রীয় এক টেলিভিশন। তবে ইরানের এ হামলায় হতাহত কিংবা ক্ষয়ক্ষতির ব্যাপারে কোনো তথ্য প্রকাশ করেনি যুক্তরাষ্ট্র।

Published: Tue, 07 Jan 2020 | Updated: Tue, 07 Jan 2020

ইরাক থেকে সেনা প্রত্যাহারের নয়: যুক্তরাষ্ট্র

ইরাক থেকে মার্কিন সেনা প্রত্যাহারের কোনও পরিকল্পনা নেই বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপার। বাগদাদ থেকে আমেরিকা সেনা প্রত্যাহার করতে যাচ্ছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এমন সংবাদ প্রকাশের পর সোমবার (০৬ ডিসেম্বর) মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগনের পক্ষ থেকে এমনটা জানানো হয়েছে। খবর- রয়টার্স।

Published: Sat, 04 Jan 2020 | Updated: Sat, 04 Jan 2020

বাগদাদে আবারও হামলা, নিহত ৬

ইরাকের রাজধানী বাগদাদে আবারও হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ছয়জন নিহত হয়েছেন। ইরাকের পপুলার মোবিলাইজেশন ফোর্স বা হাশেদ আশ-শাবি বাহিনীর কমান্ডারকে লক্ষ্য করে হামলাটি হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার (০৩ জানুয়ারি) স্থানীয় সময় রাত ১টা ১২ মিনিটের দিকে বাগদাদের উত্তরের তাজি রোডের মিলিশিয়া ক্যাম্পের কাছে এ বিমান হামলা হয়।

Published: Tue, 10 Dec 2019 | Updated: Tue, 10 Dec 2019

ইসরায়েলি হামলার জবাব দিতে দেরি করবে না ইরান: মুসাভি 

অভিযাত্রা ডেস্ক : ইরানের ওপর ইসরায়েল হামলা চালালে সমুচিত জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে ইরান। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি বলেছেন, ‘যদি তেল আবিব তেহরানের ওপর কোনও রকমের আগ্রাসন চালানোর মতো ভুল করে তাহলে ইরানের পক্ষ থেকে এমন জবাব দেওয়া হবে যাতে দখলদার শক্তি তার কাজের জন্য অনুশোচনা করতে বাধ্য হয়।’