লিওনেল মেসি

Published: Thu, 19 Nov 2020 | Updated: Thu, 19 Nov 2020

জানুয়ারিতেই মেসিকে নিতে চায় ম্যানচেস্টার সিটি

অভিযাত্রা ডেস্ক : কদিন আগেই লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস শঙ্কা প্রকাশ করেছিলেন। খুব শিগগিরই হয়তো লা লিগা তার সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিকে হারাতে চলেছে। এবং আঙুল তুলেছিলেন তিনি ম্যানচেস্টার সিটির দিকে। ‘মেসির জন্য চিন্তা হচ্ছে। কারণ ম্যানচেস্টার সিটি নিয়মের বাইরে গিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে। আমিই যে শুধু এ নিয়ে অভিযোগ জানাচ্ছি তা নয়, ক্লপ (লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ) এবং

Published: Sat, 31 Oct 2020 | Updated: Sat, 31 Oct 2020

মেসির সঙ্গে বার্সেলোনার আচরণ মোটেই ঠিক ছিল না: মারাদোনা

অভিযাত্রা ডেস্ক : লিওনেল মেসি বার্সেলোনায় স্বস্তিতে ছিলেন না, আগেই বুঝতে পেরেছিলেন দিয়েগো মারাদোনা। মেসি ক্লাব ছাড়তে চাওয়ার পর তার সঙ্গে বার্সেলোনার আচরণ মোটেই ঠিক ছিল না বলে মনে করেন আর্জেন্টাইন কিংবদন্তি। চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে হারের পর গত অগাস্টে বার্সেলোনা ছাড়ার ইচ্ছে জানান মেসি। 

Published: Fri, 09 Oct 2020 | Updated: Fri, 09 Oct 2020

বিশ্বকাপ বাছাইয়ে মেসির গোলে আর্জেন্টিনার জয়

বিশ্বকাপ বাছাইপর্বে জয় দিয়ে শুভ সূচনা আর্জেন্টিনার। বৃহস্পতিবার (০৮ অক্টোবর) বুয়েন্স আয়ার্সের লা বোম্বোনেরায় ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়েছে তারা। পেনাল্টিতে একমাত্র গোলটি করেন লিওনেল মেসি। সেইসঙ্গে নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরেই গোলের দেখা পেলেন মেসি।

Published: Sat, 05 Sep 2020 | Updated: Sat, 05 Sep 2020

আগামী মৌসুম বার্সাতেই থাকবেন মেসি

আগামী মৌসুম পর্যন্ত বার্সেলোনাতেই থাকার কথা জানিয়েছেন মেসি। চুক্তির নিয়ম অনুযায়ী বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলারকে বার্সাতেই থাকতে হচ্ছে। এ নিয়ে ক্রীয়াঙ্গনে টানা ১০ দিনের অস্থির পরিস্থিতি শেষ হলো।

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট গোল ডটকমকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের মুখেই এ কথা জানিয়েছেন লিওনেল মেসি। 

Published: Fri, 28 Aug 2020 | Updated: Fri, 28 Aug 2020

ম্যান সিটিতেই যাচ্ছেন মেসি

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছাড়ার ঘোষণা দেওয়ার পর থেকে বিশ্বের নামিদামি ক্লাবগুলো মেসিকে নিজেদের দলে ভেড়াতে উঠেপড়ে লাগে। এ দৌড়ে ছিলো প্রধানত প্যারিস সেইন্ট জার্মেই, ইন্টার মিলান ও ম্যানচেস্টার সিটি। কিন্তু মেসির ইচ্ছা তিনি যাবেন ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যান সিটিতেই।

Published: Wed, 26 Aug 2020 | Updated: Wed, 26 Aug 2020

বার্সেলোনা ছাড়ার কথা জানালেন মেসি

ক্যারিয়ারের দীর্ঘ সময় জুড়ে খেলা প্রিয় ক্লাব ছাড়তে চান আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। এ তথ্য নিশ্চিত করেছে বার্সেলোনা থেকেই। খবর- দ্য টেলিগ্রাফের।  

মঙ্গলবার (২৫ আগস্ট) বার্সেলোনা ক্লাব থেকে এপিকে এ তথ্য নিশ্চিত করে বলা হয়েছে, ইতোমধ্যেই লিওনেল মেসি ক্লাব কর্তৃপক্ষকে ক্লাব ছাড়ার বিষয়ে কাগজপত্র পাঠিয়ে দিয়েছেন।

Published: Wed, 29 Jul 2020 | Updated: Wed, 29 Jul 2020

মেসির সঙ্গে চুক্তি নবায়নে আশাবাদী বার্সা প্রেসিডেন্ট

আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসির সঙ্গে নতুন চুক্তি ব্যাপারে আশাবাদী বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমেউ। ২০২১ সালে কাতালানদের সঙ্গে চুক্তি শেষ হবে ৩৩ বছর বয়সী এই তারকার। এরপর মেসি ক্যাম্প ন্যুয়ে থাকবেন নাকি অন্য কোনো ঠিকানায় চলে যাবেন তা নিয়ে দীর্ঘদিন আলোচনা চলছে ফুটবল দুনিয়ায়।
  

Published: Mon, 20 Jul 2020 | Updated: Mon, 20 Jul 2020

পিচিচি ট্রফি জিতলেন মেসি

অভিযাত্রা ডেস্ক : চোটের জন্য খেলা হয়নি কিছু ম্যাচ। পারফরম্যান্সে ছিল বিরল উঠা-নামা। তারপরও লা লিগায় গোল করা ও করানোয় সবার চেয়ে এগিয়ে লিওনেল মেসি। আবারও জিতলেন স্প্যানিশ শীর্ষ লিগে শীর্ষ গোলদাতার পুরস্কার- পিচিচি ট্রফি। একটি রেকর্ড স্পর্শ করলেন, আরেকটি নিজের করে নিলেন। চোটের জন্য খেলা হয়নি কিছু ম্যাচ। 

Published: Sat, 18 Jul 2020 | Updated: Sat, 18 Jul 2020

এভাবে খেললে লা লিগার মুকুট হাতছাড়া হয়ে যাবে: মেসি

অভিযাত্রা ডেস্ক : বার্সেলোনা যে তাদের চিরচেনা দাপুটে রূপ হারাতে বসেছে, অনেক আগেই বুঝতে পেরেছিলেন লিওনেল মেসি। অধিনায়ক তাগিদ দিয়েছিলেন খেলায় উন্নতি করার, নইলে হাতছাড়া হয়ে যাবে লা লিগার মুকুট। ফলে গেছে সময়ের অন্যতম সেরা ফুটবলারের কথা। এবার চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে নিজের ভাবনার কথা জানালেন। মনে করিয়ে দিলেন, এভাবে চলতে থাকলে সেখানেও হারের বিষাদ তাদের সঙ্গী হবে। 

Published: Mon, 06 Jul 2020 | Updated: Mon, 06 Jul 2020

বার্সাতেই ক্যারিয়ার শেষ করতে চায় মেসি

অভিযাত্রা ডেস্ক : বেশ কিছুদিন ধরে লিওনেল মেসিকে নিয়ে চলছে একটি-ই গুঞ্জন। ম্যানেজমেন্টের ওপর সন্তুষ্ট নন তিনি। তাই বার্সেলোনা ছাড়তে চলেছেন আর্জেন্টাইন তারকা। যদিও সব গুঞ্জনকে এক বাক্যেই উড়িয়ে দিয়েছেন বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। তিনি বলেছেন, মেসি বার্সাতেই ফুটবল ও ওয়ার্কিং ক্যারিয়ার শেষ করতে চায়।