আবরার হত্যা

আবরার হত্যার বিচার দাবি চবি’র জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের

চবি সংবাদদাতা : বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে নির্মমভাবে হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

শুক্রবার (১৮ অক্টোবর) গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানান জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংগনিক সম্পাদক ড. মো. শফিকুল ইসলাম।

গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আবরার হত্যাকারিদের নাম

অভিযাত্রা ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিক অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে গত ৭ অক্টোবর বুয়েট শাখার ছাত্রলীগের নেতা-কর্মীরা পিটিয়ে হত্যা করে।

আবরার হত্যার আসামি সাদাত গ্রেফতার

অভিযাত্রা ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় এ এস এম নাজমুস সাদাত নামে এক তরুণকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। আবরার হত্যা মামলায় এ পর্যন্ত ২০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

আবরার হত্যার বিচার দ্রুত শেষ করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

অভিযাত্রা ডেস্ক : নির্মমভাবে হত্যার শিকার বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার দ্রুত শেষ করতে আইনমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৪ অক্টোবর) বিকেলে আবরারের পরিবারের সদস্যরা গণভবনে তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে এ কথা জানান প্রধানমন্ত্রী। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে যমুনা টিভি।

আবরার হত্যা: দ্রুত বিচারের দাবিতে মানবন্ধন

অভিযাত্রা ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের হত্যার দ্রুত বিচারের দাবিতে জামালপুরের  সচেতন নাগরিক কমিটি (সনাক) মানববন্ধন করেছে।

সোমবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় শহরের বকুলতলা মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার অমিত সাহা

অভিযাত্রা ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ (২১) হত্যার ঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের আইনবিষয়ক উপসম্পাদক অমিত সাহাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আবরার হত্যা : ক্ষতিপূরণ রিটের শুনানি মঙ্গলবার

অভিযাত্রা ডেস্ক: বুয়েট ছাত্র আবরার ফাহাদের হত্যার ঘটনায় তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে দায়ের করা রিটের শুনানি মঙ্গলবার (১৫ অক্টোবর) অনুষ্ঠিত হবে।

সোমবার (১৪ অক্টোবর) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ রিটের শুনানির জন্য এ দিন ধার্য করেছেন।

‘শিবির সন্দেহে আবরারকে হত‌্যা’

অভিযাত্রা ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে শিবির সন্দেহে পিটিয়ে হত‌্যা করা হয়। প্রাথমিক তদন্তে এ বিষয়ে নিশ্চিত হয়েছে গোয়েন্দা পুলিশ।

সোমবার (১৪ অক্টোবর) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ‌্য জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম।

শিবির সন্দেহে আবরারকে পিটিয়ে হত্যা

শিবির সন্দেহে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

সোমবার (১৪ অক্টোবর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আবরার হত্যা: ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

অভিযাত্রা ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় তার পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ১০ কোটি টাকা দেওয়ার নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। একইসঙ্গে ওই ঘটনা বিচারিক কমিটি দিয়ে তদন্তের নির্দেশনা ও তার পরিবারের নিরপাত্তা নিশ্চিতে নির্দেশনা জারির আর্জি জানানো হয়।