বশেমুরবিপ্রবি

বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে নতুন প্রক্টর রাজিউর

অভিযাত্রা ডেস্ক : গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর হিসেবে আইন বিভাগের সহকারী অধ্যাপক ড. রাজিউর রহমানকে নিয়োগ দেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার রেজিস্ট্রার অধ্যাপক ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নিয়োগ দেওয়া হয়।

বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হলেন শাহজাহান

অভিযাত্রা ডেস্ক : শিক্ষার্থীদের প্রবল আন্দোলনে অধ্যাপক খোন্দকার নাসিরউদ্দিন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ ছাড়ার পর এক সপ্তাহ পর অধ্যাপক মো. শাহজাহানকে ভারপ্রাপ্ত উপচার্যের দায়িত্ব দিয়েছে কর্তৃপক্ষ।

অবশেষে বশেমুরবিপ্রবি ভিসির পদত্যাগ

অবশেষে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন পদত্যাগ করেছেন। 

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) মো. আবদুল্লাহ আল হাসান চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। 

রাতের আঁধারে ক্যাম্পাস ছাড়লেন বশেমুরবিপ্রবির ভিসি


শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক খোন্দকার নাসির উদ্দিন ক্যাম্পাস ত্যাগ করেছেন।

রোববার (২৯ সেপ্টেম্বর) রাত সোয়া ৯টায় আবাসিক ভবন থেকে নিজ গাড়িতে পুলিশি প্রহরায় ক্যাম্পাস ত্যাগ করেন তিনি। তবে তিনি কোথায় যাচ্ছেন তা জানা যায়নি।

ভিসি নাসিরকে প্রত্যাহারের সুপারিশ 

অভিযাত্রা ডেস্ক: অনিয়ম-দুর্নীতি, নৈতিক স্খলনসহ নানা অভিযোগের দায়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিনকে প্রত্যাহারের সুপারিশ করেছে ইউজিসির ৫ সদস্যের তদন্ত কমিটি। 

বশেমুরবিপ্রবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি বিরোধী আন্দোলনের মধ্যে আরেক সহকারী প্রক্টর নাজমুল হক পদত্যাগ করেছেন। বুধবার (২৫ সেপ্টেম্বর) রাতে ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করেন।