ইসরায়েল

Published: Wed, 13 Jan 2021 | Updated: Wed, 13 Jan 2021

সিরিয়ার ওপর আবার আগ্রাসন চালিয়েছে ইসরাইল

অভিযাত্রা ডেস্ক : সিরিয়ার উত্তরাঞ্চলে ইরাক সীমান্তের কাছে ইহুদিবাদী ইসরাইল আবার বিমান হামলা চালিয়েছে। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা এ খবর দিয়েছে তবে হামলায় সম্ভাব্য ক্ষয়ক্ষতির কোনো তথ্য জানা যায় নি। সানা জানিয়েছে, দেইর আজ-জাওর এবং আল-বুকামাল শহরে এই হামলা চালানো হয়। 

Published: Tue, 10 Nov 2020 | Updated: Tue, 10 Nov 2020

ইসরায়েলকে ধ্বংসের সক্ষম মিসাইলের ছবি প্রকাশ ইরানের

অভিযাত্রা ডেস্ক : যুক্তরাষ্ট্রে ক্ষমতা পরিবর্তনের পর ইরান তাদের ভূগর্ভস্থ মিসাইল টানেলের ছবি প্রকাশ করেছে। ইরানের তৈরি এসব মিসাইল নিখুঁতভাবে ইসরায়েলে আঘাত হানতে সক্ষম বলে ধারণা করা হয়। ইসরায়েল ও যুক্তরাষ্ট্রের চোখকে ফাঁকি দিতে মাটির নিচে এই মিসাইল ঘাঁটি বানিয়েছে ইরান। তবে কয়েকদিন আগে এই ভূগর্ভস্থ মিসাইল ঘাঁটির ফুটেজ প্রকাশ করেছে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন। 

Published: Mon, 24 Feb 2020 | Updated: Mon, 24 Feb 2020

গাজা ও সিরিয়ায় ইসলামিক জিহাদের অবস্থানে ইসরায়েলি হামলা

অভিযাত্রা ডেস্ক : রকেট নিক্ষেপের জবাবে গাজা ও সিরিয়ায় ফিলিস্তিনি জঙ্গি গোষ্ঠী ইসলামিক জিহাদের অবস্থানে বিমান হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী। রোববার (২৩ ফেব্রুয়ারি) সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণাংশে এবং গাজা ভুখন্ডে ইসলামিক জিহাদের অবস্থানগুলোতে এসব হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে তারা। 

Published: Mon, 27 Jan 2020 | Updated: Mon, 27 Jan 2020

সৌদি ভ্রমণের অনুমতি পেল ইসরায়েলিরা

অভিযাত্রা ডেস্ক: প্রথমবারের মতো সৌদি আরব যাওয়ার সুযোগ পাচ্ছে ইসরায়েলের নাগরিকরা। তবে শুধু ধর্মীয় বা ব্যবসায়িক উদ্দেশ্যেই দেশটিতে ভ্রমণ করতে পারবেন তারা। রোববার (২৬ জানুয়ারি) ইসরায়েলের স্বরাষ্ট্রমন্ত্রী আরিহি দিরির বরাত দিয়ে এই খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এদিকে, এমনিতেই আরবের কোনও দেশের সঙ্গেই ভালো সম্পর্ক নেই ইসরায়েলের। তবে মধ্যপ্রাচ্যের দুই দেশ মিশর ও জর্ডানের সঙ্গে

Published: Wed, 15 Jan 2020 | Updated: Wed, 15 Jan 2020

সিরিয়ায় ইরান সংশ্লিষ্ট বিমান ঘাঁটিতে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা 

অভিযাত্রা ডেস্ক: সিরিয়ার সেনাবাহিনী দেশটির মধ্যাঞ্চলের হোমস প্রদেশের টি৪ বিমান ঘাঁটিতে ইসরায়েলি যুদ্ধবিমান থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে। এ সময় প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে বেশ কয়েকটি ইসরায়েলি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে বলে জানিয়েছে সিরীয় সেনাবাহিনী। মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাষ্ট্রীয় গণমাধ্যমে দেশটির সেনাবাহিনীর একজন মুখপাত্র টি৪ বিমান ঘাঁটি আক্রান্

Published: Thu, 09 Jan 2020 | Updated: Thu, 09 Jan 2020

ইরানি হামলায় আহত মার্কিন সেনাদের চিকিৎসা চলছে ইসরায়েলে 

অভিযাত্রা ডেস্ক: ইরাকের মার্কিন ঘাঁটিতে চালানো তেহরানের ক্ষেপণাস্ত্র হামলায় আহত দুই শতাধিক মার্কিন সেনাকে ইসরায়েলে চিকিৎসা দেয়া হচ্ছে। একটি ইসরায়েলি সূত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ইরানি সংবাদ মাধ্যম। জানা যায়, বুধবার (০৮ জানুয়ারি)চিকিৎসার জন্য ইরাক থেকে ২২৪ জন আহত মার্কিন সেনাকে তেল আবিবে নিয়ে যাওয়া হয়েছে। এসব সেনা ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় আহত হয়েছে বলে ওই সংবাদ মাধ্যম

Published: Wed, 25 Dec 2019 | Updated: Wed, 25 Dec 2019

গাজায় একই পরিবারের ৯ জনকে হত্যার স্বীকারোক্তি ইসরায়েলের

অভিযাত্রা ডেস্ক: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় একই পরিবারের ৯ জনকে হত্যার কথা স্বীকার করেছে দখলদার ইসরায়েলি বাহিনী। ২০১৯ সালের ১৪ নভেম্বর বিমান হামলা চালিয়ে তাদের হত্যা করা হয়। নিহতদের মধ্যে পাঁচ শিশুও রয়েছে। আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) কর্তৃক ফিলিস্তিনে ইসরায়েলি যুদ্ধাপরাধের পূর্ণাঙ্গ তদন্তের ঘোষণা আসার পরই গত মঙ্গলবার বর্বরোচিত ওই হত্যাকাণ্ডের স্বীকারোক্তি দিলো তেল

Published: Wed, 25 Dec 2019 | Updated: Wed, 25 Dec 2019

জর্দান উপত্যকা সংযুক্তিকরণ স্থগিত রেখেছে ইসরায়েল

অভিযাত্রা ডেস্ক: আন্তর্জাতিক অপরাধ আদালত বা আইসিসি ইহুদিবাদী ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ তদন্তের সিদ্ধান্ত নেয়ার পর জর্দান উপত্যকা সংযুক্তিকরণ কর্মসূচি স্থগিত রেখেছে তেল আবিব।

Published: Wed, 20 Nov 2019 | Updated: Wed, 20 Nov 2019

সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা ইসরায়েলের

অভিযাত্রা ডেস্ক : সিরিয়ার বিভিন্ন সামরিক স্থাপনা এবং দেশটিতে মোতায়েন ইরানি সামরিক লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। বুধবার (২০ নভেম্বর) সিরিয়ার বিভিন্ন সাথে এসব হামলা চালানো হয়। 

Published: Fri, 25 Oct 2019 | Updated: Fri, 25 Oct 2019

সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারে ক্ষুব্ধ ইসরায়েল

এফএনএন বিদেশ : সিরিয়া থেকে যুক্তরাষ্ট্রের প্রায় সব সেনা অপসারণের সিদ্ধান্তে বিরূপ প্রতিক্রিয়া দেখিয়েছে ইসরায়েল। সেনা প্রত্যাহারের সিদ্ধান্তে সেখানে ‘আইএস’র (ইসলামিক স্টেট) পুনরুত্থান ঘটার আশঙ্কা প্রকাশ করেছে তেল আবিব।