টি-টোয়েন্টি

Published: Tue, 17 Nov 2020 | Updated: Tue, 17 Nov 2020

বিগ ব্যাশে সাকিবের দরজা বন্ধ 

অভিযাত্রা ডেস্ক : অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশে এখন পর্যন্ত একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে খেলার অভিজ্ঞতা সাকিব আল হাসানেরই। আগামী আসরেও খেলার সুযোগ তৈরি হয়েছিল তার। একটি ফ্র্যাঞ্চাইজি সাকিবকে দলে ভেড়াতে চাইলেও, নিষেধাজ্ঞার ঘটনায় তাকে নিতে রাজি হয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এমন তথ্য জানিয়েছে, ডেইলি টেলিগ্রাফ। 

Published: Wed, 01 Apr 2020 | Updated: Wed, 01 Apr 2020

টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে অক্টোবর-নভেম্বরে আইপিএল

অভিযাত্রা ডেস্ক : করোনা ভাইরাস গোটা বিশ্বকে এলোমেলো না করে দিলে গত মাসের ২৯ তারিখেই মাঠে গড়াতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ত্রয়োদশ আসর। প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে দুনিয়ার সবচেয়ে বড় ক্রিকেট লিগকে। তবে এই টি-টোয়েন্টি টুর্নামেন্টটি এপ্রিলের মাঝামাঝি সময়ে বা শেষের দিকে যে শুরু করা যাবে না তা মোটামুটি স্পষ্ট। 

Published: Thu, 20 Feb 2020 | Updated: Thu, 20 Feb 2020

ডেথ ওভারের পারফরম্যান্সে উন্নতি চান সালমা

অভিযাত্রা ডেস্ক : মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে জয় দলকে আরও বেশি আত্মবিশ্বাসী করবে বলে মনে করেন বাংলাদেশের অধিনায়ক সালমা খাতুন। তবে সতীর্থদের উন্নতির জায়গাও দেখছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ডেথ ওভারের পারফরম্যান্সে উন্নতি চান তিনি। ব্রিজবেনে বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ৫ রানে জিতে বাংলাদেশ। 

Published: Thu, 23 Jan 2020 | Updated: Thu, 23 Jan 2020

তরুণদের নিয়েই পাকিস্তানে জিততে চান মাহমুদুল্লাহ

অভিযাত্রা ডেস্ক : বঙ্গবন্ধু বিপিএলের পারফরমারদের নিয়ে গড়া টি-টোয়েন্টি সিরিজের দল নিয়ে মাহমুদউল্লাহর অনেক আশা। আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ, আমিনুল ইসলামের মতো তরুণদের সামর্থ্যে ভরসা করছেন বাংলাদেশ অধিনায়ক। দলে অভিজ্ঞতারও কোনো ঘাটতি নেই। পাকিস্তানে সিরিজ জিততে প্রয়োজন স্রেফ একটা দল হিসেবে নিজেদের সেরা ক্রিকেটটা খেলা।

Published: Thu, 16 Jan 2020 | Updated: Thu, 16 Jan 2020

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টি-২০ দল ঘোষণা

অভিযাত্রা ডেস্ক : বিপিএলে এবার নিজ নিজ দলের হয়ে দারুণ পারফরম্যান্স করেছেন মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ ইরফান। খারাপ করেননি আসিফ আলিও। কিন্তু বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পাকিস্তান দলে জায়গা পান নি কেউই। চার জনই বাদ পড়েছেন দল থেকে।

Published: Sat, 30 Nov 2019 | Updated: Sat, 30 Nov 2019

১ ওভারে ৫ উইকেট পেলেন মিথুন!

অভিযাত্রা ডেস্ক : আল-আমিন হোসেনের বিধ্বংসী বোলিংয়ের স্মৃতিই ফিরে এলো। ২০১৩ সালে বাংলাদেশের এই পেসার ১ ওভারে পেয়েছিলেন ৫ উইকেট। তার সেই কীর্তি নতুন করে সামনে এসেছে ভারতের অভিমন্যু মিঠুনের সৌজন্যে। আল-আমিনের মতো এই পেসারও টি-টোয়েন্টিতে ১ ওভারে পেয়েছেন ৫ উইকেট।

Published: Mon, 11 Nov 2019 | Updated: Mon, 11 Nov 2019

আরেকবার টাইগারদের স্বপ্নভঙ্গ

অভিযাত্রা ডেস্ক : আবারো তীরে এসেই তরী ডুবলো বাংলাদেশের। নাগপুরে স্বাগতিক ভারতের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৩০ রানে হেরে ২-১ ব্যবধানে সিরিজ হারলো টাইগাররা।

সুন্দরভাবে সমাপ্তি না টানতে পারার পুরনো রোগ জেগে উঠায় হতাশায় ডুবতে হলো বাংলাদেশকে। ভারতের ১৭৪ রানের জবাবে বাংলাদেশ দারুণ সম্ভাবনা জাগিয়েও অভিজ্ঞদের দায়িত্বহীনতায় অলআউট হলো ১৪৪ রানে। 

Published: Sun, 10 Nov 2019 | Updated: Sun, 10 Nov 2019

টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

অভিযাত্রা ডেস্ক : নাগপুরের বিদর্ভ স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে টসে জিতে ফিল্ডিং নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। 

Published: Sat, 09 Nov 2019 | Updated: Sat, 09 Nov 2019

ইতিহাস গড়ার লক্ষ্যে রোববার নামছে টাইগাররা

অভিযাত্রা ডেস্ক : দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে ৮ উইকেট সিরিজ জয়ের ইতিহাস হাতছাড়া করে বাংলাদেশ। তবে সিরিজ জিতে ইতিহাস গড়ার সুযোগ এখনো রয়েছে টাইগারদের সামনে। তৃতীয় ও শেষ টি-২০ জিতলেই ভারতের বিপক্ষে প্রথমবারের মত সিরিজ জয়ের স্বাদ পাবে বাংলাদেশ। রোববার (১০ নভেম্বর) নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি।

Published: Mon, 23 Sep 2019 | Updated: Mon, 23 Sep 2019

ফাইনালেও বিপ্লবকে পাচ্ছেনা বাংলাদেশ

অভিযাত্রা ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ম্যাচেই ১৮ রানে দুটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে অবদান রেখেছিলেন আমিনুল ইসলাম বিপ্লব। তবে সেই ম্যাচেই ফিল্ডিংয়ের সময় বাঁ হাতে চোট পেয়ে পরের ম্যাচে খেলতে পারেননি। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ত্রিদেশীয় সিরিজের ফাইনালেও তার খেলার সম্ভাবনা ক্ষীণ। কোচ রাসেল ডোমিঙ্গোর কথায় তেমনই ইঙ্গিত।