খুলনা

Published: Sun, 12 Jan 2020 | Updated: Sun, 12 Jan 2020

শান্তর সেঞ্চুরিতে পয়েন্ট টেবিলের শীর্ষে খুলনা

শান্তর বিস্ফোরক ব্যাটিংয়ে ওলোট-পালোট পয়েন্ট টেবিল। বঙ্গবন্ধু বিপিএলে নাজমুল হাসান শান্তর অপরাজিত সেঞ্চুরিতে ঢাকা প্লাটুনকে ৮ উইকেটে হারিয়ে পয়েন্ট তালিকার এক নম্বর দল হয়ে লিগ পর্ব শেষ করলো খুলনা টাইগার্স।

প্রথমে ব্যাট করে মুমিনুল-মেহেদীর মারকুটে ব্যাটিংয়ে ৪ উইকেটে ২০৫ রান তোলে ঢাকা প্লাটুন। মুমিনুল ৫৯ বলে ৯১ রান করে আউট হলেও ৩৬ বলে ৬৮ রানে অপরাজিত থাকেন মেহেদী হাসান।

Published: Wed, 08 Jan 2020 | Updated: Wed, 08 Jan 2020

বঙ্গবন্ধু বিপিএল: সুপার ফোর নিশ্চিত করলো খুলনা

রবি ফ্রাইলিঙ্কের দুর্দান্ত বোলিংয়ে বঙ্গবন্ধু বিপিএলে প্লে-অফ নিশ্চিত করল খুলনা টাইগার্স। দিনের প্রথম খেলায় কুমিল্লাকে ৩৪ রানে হারায় মুশফিকের দল। এ জয়ে আসরের ৬ জয় নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে রূপসার পাড়ের দলটি।

Published: Sat, 04 Jan 2020 | Updated: Sat, 04 Jan 2020

মজুরি কমিশনের আশ্বাসে কাজে ফিরলেন পাটকল শ্রমিকরা

আগামী ১৬ জানুয়ারির মধ্যে মজুরি কমিশন বাস্তবায়নের আশ্বাসে আমরণ অনশন কর্মসূচি প্রত্যাহার করে কাজে ফিরেছেন খুলনার পাটকল শ্রমিকরা। টানা পাঁচদিন আমরণ অনশন কর্মসূচির পর শনিবার (০৪ জানুয়ারি) ভোরে কাজে যোগ দেন। এতে প্রাণচাঞ্চল্য ফিরেছে গোটা শিল্পাঞ্চলে।

Published: Tue, 31 Dec 2019 | Updated: Tue, 31 Dec 2019

খুলনায় পাটকল শ্রমিকদের তিন দিনের অনশনে ২ জন হাসপাতালে

অভিযাত্রা ডেস্ক: রাষ্ট্রায়াত্ত্ব পাটকল শ্রমিকদের আমরণ অনশনের তৃতীয় দিন অতিবাহিত হয়েছে মঙ্গলবার (৩১ ডিসেম্বর)। খুলনায় পাটকল শ্রমিকদের এ অনশন চলে চটের তৈরি ক্যাম্পে। দ্বিতীয় দফা অনশনের ৩ দিনে ২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও ২৫ জনকে ক্যাম্পেই স্যালাইন দিয়ে রাখা হয়েছে। এ ছাড়া ২৫০ জনের প্রেসার মাপাসহ প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা ও ওষুধ দেওয়া হয়েছে। 

Published: Wed, 25 Dec 2019 | Updated: Wed, 25 Dec 2019

ঠাণ্ডাজনিত রোগের প্রকোপ, খুলনায় হাসপাতালে রোগীদের ভিড়

অভিযাত্রা ডেস্ক: খুলনায় প্রচণ্ড শীতের মধ্যে ডায়রিয়াসহ বিভিন্ন রোগ-বালাই বেড়ে যাওয়ায় হাসপাতলগুলোতে রোগীদের ভিড় বেড়েছে। এতে সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডের চিকিৎসক মিঠুন দেবনাথ বলেন, ‘হাসপাতালে যেসব রোগী আসছে, তাদের বেশিরভাগের বয়স ছয় মাস থেকে তিন বছর। এদের মধ্যে নিউমোনিয়া, শ্বাসকষ্ট ও ডায়রিয়া রোগীর সংখ্যাই বেশি’। 

Published: Thu, 12 Dec 2019 | Updated: Thu, 12 Dec 2019

খুলনায় পাটকল শ্রমিকদের আমরণ অনশনে অসুস্থ অর্ধশতাধিক

মজুরি কমিশন বাস্তবায়ন ও নিয়মিত মজুরি পরিশোধসহ ১১ দফা দাবিতে খুলনা অঞ্চলের নয়টি রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা আমরণ অনশন করছেন।

অনশনের তৃতীয় দিনে ৭০ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। তাদরে মধ্যে ২৭ জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তীব্র শীত উপেক্ষা করে রাতে শ্রমিকরা রাজপথে অনশনরত থাকায় অসুস্থ হয়ে পড়তে শুরু করেছে।

Published: Wed, 04 Dec 2019 | Updated: Wed, 04 Dec 2019

খুলনা বিসিকের ২০ প্রতিষ্ঠানেরই বেহাল দশা

অভিযাত্রা ডেস্ক : খুলনায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) নগরীর ৮৮টি প্রতিষ্ঠানের মধ্যে ২০টি প্রতিষ্ঠানের অবস্থা বেহাল। এ কারণে প্রতিষ্ঠানগুলো রুগ্ন শিল্পের তালিকায় রয়েছে। অন্যদিকে আইনি জটিলতার কারণে এ প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে প্রয়োজনী পদক্ষেপ নিতে পারছে না বিসিক কর্তৃপক্ষ। অন্যদিকে বন্ধ প্রতিষ্ঠানগুলোর কারণে বিসিক বিশাল অংকের টাকা থেকে বঞ্চিত হচ্ছে।

Published: Sun, 01 Dec 2019 | Updated: Sun, 01 Dec 2019

খুলনা বিভাগে শনাক্ত হলো ৫১ এইডস রোগী

অভিযাত্রা ডেস্ক : ‘এইডস নির্মূলে প্রয়োজন, জনগণের অংশগ্রহণ’ এই প্রতিপাদ্য নিয়ে খুলনায় বিশ্ব এইডস দিবস পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে সিভিল সার্জন অফিস রোববার (১ ডিসেম্বর) সকালে খুলনা জেনারেল হাসপাতাল চত্বর থেকে বর্ণাঢ্য র্যালি বের করে। র্যলিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্কুল হেলথ ক্লিনিকে এসে শেষ হয়।

Published: Tue, 05 Nov 2019 | Updated: Tue, 05 Nov 2019

খুলনায় ডেঙ্গুতে গৃহবধূর মৃত্যু

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সবিতা (৪০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (০৫ নভেম্বর) ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে খুলনায় ডেঙ্গু আক্রান্ত ২৫ জনের মৃত্যু হলো। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের আবাসিক ফিজিশিয়ান (আর পি) ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

Published: Sat, 02 Nov 2019 | Updated: Sat, 02 Nov 2019

ফুটবল খেলা নিয়ে সংঘর্ষে অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুয়েট

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই হলের ছাত্রদের মধ্যে সংঘর্ষের ঘটনায় একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। পাশাপাশি শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।