মুক্তি পেলো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘প্রতিদান’

Published: Mon, 13 Jan 2020 | Updated: Mon, 13 Jan 2020

অভিযাত্রা ডেস্ক: সকল প্রতিক্ষার অবসান ঘটিয়ে মুক্তি পেলো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘প্রতিদান’। রিয়েল তন্ময়ের কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় নববার্তা ইউটিউব চ্যানেলে রবিবার (১২ জানুয়ারি) মুক্তি দেওয়া হয় আলোচিত এই চলচ্চিত্র।  পূবাইলের বিভিন্ন লোকেশনে প্রতিদান’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের শূটিং করা হয়েছে। চলচ্চিত্রের কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন রিয়েল তন্ময়। চিত্রগ্রহণে হাসান। 

চলচ্চিত্রের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মারুফ সরকার, খুশি, সুমন খান সানি, আখি মনি, তুবা, মিলন, রফিকুল ইসলাম প্রমুখ। চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন মো. সাজিদ ইসলাম। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এনায়েত হোসেন। 

পরিচালক রিয়েল তন্ময় বলেন, ‘অসাধারণ একটি গল্প। গল্প নিয়ে নির্মাতা হিসেবে আমার কিছুই এখন বলার নেই। আমার কথা আমি এই চলচ্চিত্রের মধ্য দিয়ে বলার চেষ্টা করেছি। আশাকরি সবাই চলচ্চিত্রটি দেখলেই বুঝতে পারবেন। কেউ নিরাশ হবেন না’। 

অসহায় এক ছেলের প্রতি নির্মম অত্যাচার ও তার ভালোবাসা বিসর্জনের এক করুণ কাহিনি নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। এত অত্যাচারের পরও একটি মানুষ তার বিবেকের তাড়নায় কৃতজ্ঞতা স্বরুপ তার সকল কষ্ঠ ভুলে প্রতিদান দিয়ে যায়। 

আইআর /