পল্লী সম্রাট আবদুল আলীমের স্ত্রী আর নেই

Published: Tue, 13 Oct 2020 | Updated: Tue, 13 Oct 2020

অভিযাত্রা ডেস্ক : বাংলা গানের কিংবদন্তি শিল্পী পল্লী সম্রাটখ্যাত আবদুল আলীমের স্ত্রী জমিলা আলীম আর নেই। মঙ্গলবার (১২ অক্টোবর) দিবাগত রাত ২টা ২৫ মিনিটে মস্তিষ্কে রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। সংবাদ মাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন তার কন্যা সংগীতশিল্পী নুরজাহান আলীম। 

তিনি জানান, মৃত্যুকালে তার মায়ের বয়স হয়েছিলো ৮৩ বছর। তিনি চার ছেলে, তিনি মেয়েসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন। 

জমিলা আলীম দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মঙ্গলবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে বনশ্রীর একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি মৃত্যবরণ করেন বলে জানান নুরজাহান। 

এ সংগীতশিল্পী তার মায়ের জন্য দোয়া চেয়ে বলেন, ‘আমার মাকে আমি আর কখনো মা বলে ডাকতে পারবো না। আর কখনো বলবে না তুই আসবি কবে, কখন আসবি, আমি কিন্তু তোর অপেক্ষায় আছি। আমি কিভাবে ভুলে থাকবো আমার মাকে? সবার কাছে আমার মায়ের জন্য দোয়া চাই। নিরবে নিভৃতে চমৎকার এক জীবন কাটিয়ে গেছেন আমার।’ 

নুরজাহান আরও জানান, বুধবার দাফন সম্পন্ন হবে তার মা জমিলা আলীমের। বিক্রমপুরের দোহার থানায় নিজের বাবার বাড়ির পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে জমিলাকে। 

প্রসঙ্গত, বাংলাদেশের লোকসংগীতের প্রাণপুরুষ, লোকসংগীতের মুকুটহীন সম্রাট, মরমী শিল্পী আবদুল আলীমের সঙ্গে পাকিস্তান শাসনামলে সংসার শুরু করেন জমিলা। 

প্রেম-ভালোবাসায় ভরা সেই সংসারে জমিলাকে একা করে ১৯৭৪ সালের ৫ সেপ্টেম্বর পৃথিবীর মায়া ত্যাগ করেন আবদুল আলীম। স্বামীর প্রয়াণের দীর্ঘ ৪৬ বছর পর আজ জমিলাও চলে গেলেন না ফেরার।

/এসিএন