নেটফ্লিক্সের ছবিতে বাংলাদেশি নির্মাতা হিমেল আশরাফ

Published: Wed, 18 Nov 2020 | Updated: Wed, 18 Nov 2020

অভিযাত্রা ডেস্ক : কথায় আছে,ঢেঁকি স্বর্গে গেলেও ধান ভানে! বাংলাদেশি পরিচালক হিমেল আশরাফকে দেখলে তা হয়তো আরও একবার প্রমাণ হয়। ২০১৭ সালে ‘সুলতানা বিবিয়ানা’ চলচ্চিত্র মুক্তি পাওয়ার পর মার্কিন মুলুকে পড়াশোনা করতে যান এ পরিচালক। কয়েক বছর সেটা নিয়েই ছিলেন। তারপর হুট করেই ফিরে আসেন পুরনো চৌহদ্দিতে। 

নিউ ইয়র্কে বসেই তাহসান খান ও মোনালিসাকে নিয়ে তৈরি করেন ‘দেখা হবে’ নামের নাটক। এরপরই জানিয়েছিলেন, লাইট-ক্যামেরা থেকে আর দূরে থাকবেন না; নিয়মিত কাজ করবেন। আবারও তিনি কাজে ফিরেছেন। তবে পরিচালক নয়, সহ পরিচালক হিসেবে। আর কাজের ক্ষেত্রটি হলো বিনোদন বিশ্বের সবচেয়ে বড় ওটিটি প্রতিষ্ঠান নেটফ্লিক্স। 

যুক্তরাষ্ট্রে বসে প্রতিষ্ঠানটির নতুন ছবিতে কাজ করছেন বাংলাদেশের হিমেল। বিষয়টি নিয়ে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বললেন, ‘এটা আমার নিজস্ব কোনও প্রজেক্ট নয়, এটুকু বলতে পারি। এর বাইরে প্রকল্পটি নিয়ে আমি কোনও কথা বলতে পারব না। এতে আমি সহকারী পরিচালক হিসেবে যুক্ত আছি। বলা যায়, কাজ শিখছি।’ 

এদিকে, খোঁজ নিয়ে জানা যায়, ফিনস্টার নামের এক আমেরিকান শিল্পীকে নিয়ে সম্প্রতি কাজ শুরু করেছে নেটফ্লিক্স। উনিশ শতকের শুরুতে জন্ম নেওয়া এই তারকা মারা যান ২০০১ সালে। ছবিটি তৈরি হচ্ছে তার নামেই। 

অপরদিকে, সোশ্যাল মিডিয়ায় হিমেল আশরাফের শেয়ার করা ভিডিওতে দেখা যায়, নিউ ইয়র্ক শহরে চারটি বøক করে সেট বসানো হয়েছে। রাস্তায় দাঁড় করানো হয়েছে শ’ খানেক পুরনো গাড়ি। 

পুরো আবহটা তৈরি করা হয়েছে ষাটের দশককে মাথায় রেখে। কাজ করছেন ৩ শতাধিক কলাকুশলী। সবমিলিয়ে এটা হতে যাচ্ছে নেটফ্লিক্স অরিজিনালের বড় ধামাকা। যার সঙ্গে যুক্ত রয়েছে বাংলাদেশের তরুণ হিমেল। 

আইআর /