দর্শককে মুগ্ধ করবে ১৬০০ সৈন্য রক্ষা করা দুই বীরের গল্প

Published: Sun, 01 Dec 2019 | Updated: Thu, 05 Dec 2019

অভিযাত্রা ডেস্ক: ল্যান্স কর্পোরাল ব্লেক এবং শোফিল্ড দুই ব্রিটিশ যোদ্ধা। যাদের উপর দায়িত্ব ১৬০০ সদস্যের সৈন্যদলকে শত্রু পক্ষের সীমানা পার করিয়ে নিতে হবে। সে দলের অন্তর্ভূক্ত কর্পোরাল ব্লেকের নিজের ভাইও। প্রথম বিশ্বযুদ্ধের দুই বীর যোদ্ধার সেই দুঃসাহসিক অভিযানের গল্প নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘১৯১৭’। ছবিটির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ডিন চার্লস চ্যাপম্যান ও জর্জ ম্যাককে। পরিচালক স্যাম মেন্ডেস নিজেদের দাদার কাছ থেকে শুনেছিলেন এই অভিযানের গল্প।
 
সেখান থেকে অনুপ্রাণিত হয়েই রুপালি পর্দায় ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন সেই গল্প। এখন পর্যন্ত প্রথম বিশ্বযুদ্ধের ঘটনা অবলম্বনে হলিউডে নির্মিত হয়েছে অসংখ্য ছবি। ব্রিটিশ-জার্মান দ্বন্দের ঘটনা রূপালি পর্দায় সবসময়ই সাড়া জাগিয়েছে। আশা করা হচ্ছে নতুন সিনেমাটিও দর্শককে মুগ্ধ করবে। প্রশংসিত হবে সমালোচকদের কাছে। ছবিটির চিত্রনাট্য তৈরির কাজ করেছেন স্যাম মেন্ডেস ও ক্রিস্টি উইলসন। ছবিটির সিনেম্যাটোগ্রাফার হিসেবে রয়েছেন বিখ্যাত সিনেমা ‘ডানকির্ক’র ক্যামেরাম্যান রজার ডিকিন্স। 

ইউনিভার্সাল এন্টারটেইনমেন্টের প্রযোজনায় ছবিটি আগামী ২৫ ডিসেম্বর মুক্তি পাচ্ছে যুক্তরাষ্ট্রে ও জানুয়ারির ১০ তারিখে ছবিটি মুক্তি দেয়া হবে যুক্তরাজ্যে। ইতোমধ্যেই ছবিটির ট্রেলার প্রকাশ করেছে প্রযোজনা প্রতিষ্ঠানটি।

আইআর/