শৈলকুপায় ট্রাকের ধাক্কায় ৬ নির্মাণশ্রমিক নিহত

Published: Wed, 13 Jan 2021 | Updated: Wed, 13 Jan 2021

ওসমান গনি জুয়েল, ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপার মদনডাঙ্গা এলাকায় ট্রাক ও ইঞ্জিন চালিত আলমসাধুর মুখোমুখি সংঘর্ষে ৬ জন নির্মাণ শ্রমিক নিহত ও ৪ জন  গুরুতর আহত হয়েছেন। বুধবার (১৩ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের মদনডাঙ্গা বাজারে এ দুর্ঘটনাটি ঘটে। 

হতাহত সবাই রাজমিস্ত্রীর কাজ করতো। সবার বাড়ি ঝিনাইদহ সদর উপজেলার কল্যাণপুর এলাকার বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে স্থানীয়রা বলছে হতাহতের সংখ্যা আরো বেশি হতে পারে। 
 
প্রত্যক্ষদর্শী নাজমুল হাসান সাগর নামের এক স্কুল শিক্ষক জানান, হতাহতরা সবাই ইমারত শ্রমিক। বুধবার সন্ধ্যায় কাজ শেষে একটি ইঞ্জিন চলিত আলমসাধু গাড়ীতে তাদের খোয়া, বালি ও সিমেন্ট মিক্সার মেশিন তুলে ১৩ শ্রমিক গাদাগাদি করে উঠে ঝিনাইদহের দিকে যাচ্ছিল। পথিমধ্যে মদনডাঙ্গা বাজারে পৌছালে বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির একটি ট্রাক তাদের চাপা দিয়ে নিজেও পাশের খাদে উল্টে পড়ে। 

এসময় বিকট শব্দে আশপাশের লোকজন আতঙ্কিত হয়ে পড়ে। দ্রুত ঘটনাস্থলে এসে দেখা যায় সবাই ছিন্নভিন্ন হয়ে যেখানে সেখানে পড়ে আছে। অনেকের শরীর থেকে হাত পা বিচ্ছিন্ন হয়ে গেছে। ফলে অনেকের চেনার উপায় ছিল না। খবর পেয়ে শৈলকুপা দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।  
 
শৈলকুপা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম জানান, শৈলকুপার শেখপাড়া এলাকা থেকে একদল নির্মাণ শ্রমিক ইঞ্জিনচালিত আলমসাধু যোগে খোয়াভাঙ্গা মিকসার মেশিন নিয়ে ঝিনাইদহ শহরের দিকে যাচ্ছিল। এসময় ঝিনাইদহ থেকে কুষ্টিয়া গামী বিপরীতমুখী একটি ট্রাক ওই স্থানে পৌঁছালে আলমসাধুর সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ৬ জন মারা যান। সেসময় গুরুতর আহত হন আরও ৪ জন। 

পরে খবর পেয়ে ঝিনাইদহ ও শৈলকুপা ফায়ার সার্ভিস ও পুলিশের সহযোগিতায় আহতদেরকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। নিহতদের নাম পরিচয় জানা যায়নি। তাদের সকলের বাড়ি ঝিনাইদহ জেলার বিভিন্ন উপজেলায়। 
 
/এসিএন