চাঁদাবাজির অভিযোগে ফেঞ্চুগঞ্জে ৪ জনের বিরুদ্ধে মামলা

ফেঞ্চুগঞ্জ (সিলেট) সংবাদদাতা : ফেঞ্চুগঞ্জ উপজেলার শাহজালাল ফার্টিলাইজার কোম্পানির এমোনিয়া গ্যাস সরবরাহকারীদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগে ফেঞ্চুগঞ্জের শীর্ষ ব্যবসায়ী গোলাম খান লিপটনসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তরল এমোনিয়া গ্যাস সরবরাহকারী মশিউর রহমান মুর্শেদ বাদী হয়ে ফেঞ্চুগঞ্জ থানায় শুক্রবার (৯ নভেম্বর) এ মামলা (নং০৪/০৭-১১-১৯) দায়ের করেন।

অভিযুক্ত ব্যক্তিরা হচ্ছেন, ফেঞ্চুগঞ্জ নুরপুর (উত্তর টিলা) গ্রামের মৃত নুর ইসলামের পুত্র মইনুল ইসলাম (৩৬), নিজামপুর গ্রামের মৃত সাহাব উদ্দিন খানের পুত্র গোলাম খান লিপটন, জামালপুর জেলার সরিষাবাড়ি থানার মৃত আব্দুস সত্তারের পুত্র জাকির হোসেন ও কিশোরগঞ্জ জেলার পৈলনপুর গ্রামের সাইদুর রহমানের পুত্র রবিন (৩৭) ও অজ্ঞাত আসামীগণ চলতি বছরের মে মাসের ২৮ তারিখ থেকে এমোনিয়া গ্যাস ব্যবসায়ী সমিতির নামে তরল এমোনিয়া গ্যাস সিলিন্ডার থেকে চাঁদা আদায় করে আসছেন।

মামলার বাদী মশিউর রহমান উল্লেখ করেন, প্রতি গ্যাস সিলিন্ডার বাবত সরকার চার্জ ১৯৩২ টাকা ব্যাংকে জমা দিয়ে জমা রশিদ কারখানা কর্তৃপক্ষের কাছে দাখিল করে গ্যাস রিফিল করিয়ে তরল এমোনিয়া গ্যাস ভর্তি সিলিন্ডারগুলো মিনি ট্রাকযোগে সরবরাহ করা হয়। এমন সময় কারখানা গেইট বা ফেঞ্চুগঞ্জ পালবাড়ি পৌঁছামাত্র বিবাদীদের নেতৃত্বে ও সরাসরি মদদে অজ্ঞাতনামা আসামীসহ সিলিন্ডার প্রতি নগদ ২৭৬৮ টাকা করে চাঁদা দাবি করেন।

এসময় মশিউর রহমান টাকা দিতে অস্বীকৃতি জানালে বিবাদীরা ট্রাক চালকসহ বাদীদের মারধর করে প্রাণনাশের হুমকি দিয়ে গ্যাস সরবরাহ কাজে বাধা দেন।

তিনি আরো উল্লেখ করেন, নিরূপায় হয়ে চলতি বছরের গত মে মাস থেকে তারা চাঁদা দিয়ে আসছেন।

এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ শাহজালাল ফার্টিলাইজার কোম্পানির কর্তৃপক্ষ ও স্থানীয়দের কাছে প্রতিকার না পেয়ে মামলা দায়ের করে মামলা বিবরণীতে উল্লেখ করেন। 

এসএ/