ঈশ্বরদীতে স্বজনরা ফিরে পেল হারিয়ে যাওয়া শিশু!

Published: Wed, 25 Nov 2020 | Updated: Wed, 25 Nov 2020

অঞ্জনা কর্মকার, ঈশ্বরদী (পাবনা) : ঈশ্বরদী রেলওয়ে পুলিশের (জিআরপি) সহযোগিতায় স্বজনরা ফিরে পেল তাদের হারিয়ে যাওয়া শিশু জিহাদকে। মঙ্গলবার (২৪ নভেম্বর) রাতে হারিয়ে যাওয়া শিশু তাওহিদ হাসাহ জিহাদ (১০)কে তার বাবা ও বোনের হাতে তুলে দেন রেলওয়ে থানার অফিসার ইনচার্জ গোপাল কর্মকার।

রেল পুলিশ জানায়, সোমবার রাত ১২টার দিকে ঈশ্বরদী জংশন ষ্টেশনে ক্রন্দনরত অবস্থায় দেখতে পেয়ে ডিউটি অফিসার শিশুটিকে থানায় নিয়ে আসেন। এই ঘটনা ওসি গোপাল কর্মকারকে জানালে তিনি শিশুটিকে থানার নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের নিরাপদ হেফাজতে রাখার নির্দেশ দেন। 

রাতে শিশুটির সাথে কথা বলে জানতে পারেন তার বাড়ি নেত্রকোনা জেলার পূর্বধলা থানার জিরিয়াসা গ্রামে। বাবার নাম মোফাজ্জল হোসেন এবং মা আমেনা খাতুন। পরে পূর্বধলা থানার মাধ্যমে ওই এলাকার ইউপি চেয়ারম্যান ও মেম্বারের সাথে যোগাযোগ করে জিহাদের স্বজনদের খবর দেয়া হয়। 

খবর পেয়ে শিশুর বাবা ও বোন মঙ্গলবার ঈশ্বরদী রেলওয়ে থানায় আসেন। রাতে থানা পুলিশ আইনগত সমস্ত প্রক্রিয়া শেষে শিশুটকে স্বজনদের হেফাজতে বুঝিয়ে দেয়।

এসময় শিশুর বাবা মোফাজ্জেল হোসেন আবেগ আপ্লুত হয়ে বলেন,  জীবনে প্রথম থানায় আসলাম। পুলিশ যে এতো ভালো ব্যবহার করে তা কখনও শুনিনি। পুলিশের সম্পর্কে যা শুনি তা অনেকটাই মিথ্যা বলে মনে হচ্ছে।

আইআর /