চবিতে শুরু হচ্ছে মাদকবিরোধী গণসচেতনতামূলক ক্যাম্পেইন

Published: Sun, 01 Dec 2019 | Updated: Sun, 01 Dec 2019

চবি সংবাদদাতা: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চ.বি) উপাচার্য প্রফেসর ড.শিরীন আখতারের সাথে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, চট্টগ্রাম এর পরিচালক জনাব মোহাম্মদ মুজিবুর রহমান পাটোয়ারীর নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল রোববার (১ ডিসেম্বর ২০১৯)বিকেল ২.৩০ টায় উপাচার্যের অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যবৃন্দ হলেন -কারিতাস, চট্টগ্রাম এর ডিআইসি ইনচার্জ জনাব মোহাম্মদ আবদুল জলিল, জুনিয়র কর্মসূচি কর্মকর্তা জনাব দেবব্রত পাল এবং ডা. ইসরাত জাহান ইসা।

এ সময় চবি মনোবিজ্ঞান বিভাগের সভাপতি জনাব লাইলুন নাহারও উপস্থিত ছিলেন। অতিথিবৃন্দ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং কারিতাস এর যৌথ উদ্যোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ এবং হলসমূহে মাদকবিরোধী গণসচেতনতামূলক ক্যাম্পেইন আয়োজন করার আগ্রহ প্রকাশ করলে উপাচার্য অতিথিদেরকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সবুজ ক্যাম্পাসে স্বাগত জানান এবং অতিথিবৃন্দ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মাদকবিরোধী ক্যাম্পেইন আয়োজনের বিষয়ে আগ্রহ প্রকাশ করায় বিশেষ ধন্যবাদ জানান।

তিনি বলেন জঙ্গি, সন্ত্রাস এবং মাদকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবরই জিরো টলারেন্স নীতি অবলম্বন করে আসছে। এ বিষয়ে অধিকতর গণসচেতনতা সৃষ্টিতে ইতোপূর্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং কারিতাসের এ ধরণের উদ্যোগ আমাদের তরুণ-মেধাবী শিক্ষার্থীদের মাঝে মাদকের বিরুদ্ধে অধিকতর সচেতনতা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মর্মে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

বিশ্ববিদ্যালয়ে এ বিষয়ে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য চবি ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনার পরিচালক প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ কে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। এর আগে স্পাইল প্রকল্পের আওতায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, চট্টগ্রাম এবং কারিতাসের যৌথ উদ্যোগে চবি মনোবিজ্ঞান বিভাগে মাদকবিরোধী গণসচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

আইআর/