কুবি শিক্ষার্থীদের প্রতিষ্ঠানিক ই-মেইলের কাজ চলছে

Published: Sat, 21 Nov 2020 | Updated: Sat, 21 Nov 2020

মাহমুদুল হাসান, কুবি: প্রাতিষ্ঠানিক ই-মেইল বা এডু-মেইল সু্বিধা পেতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। এর জন্য আনুষ্ঠানিক কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কুবি রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, প্রাতিষ্ঠানিক ই-মেইলের বিভিন্ন ধাপের প্রক্রিয়া অনেকদূর এগিয়েছে। রিকোয়ারমেন্ট অনুযায়ী উপাচার্য ও আমার স্বাক্ষরিত কাগজপত্র ইতোমধ্যে পাঠানো হয়েছে।

প্রাতিষ্ঠানিক ই-মেইলের জন্য প্রক্রিয়াটি কবে থেকে শুরু হয়েছে জানতে চাইলে কুবির আইটি সেলের সহকারী ডাটাবেজ প্রোগ্রামার মো. মাসুদুল হাসান বলেন, প্রায় দেড় মাস আগে থেকে কাজ শুরু হয়েছে। গুগল আমাদের কাছে ৮ ধরনের কাগজপত্র চেয়েছিলো যা পাঠানো সম্পন্ন হয়েছে। 

কার্যক্রমটির সাথে যুক্ত থাকা কুবির আইসিটি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো. তোফায়েল আহমেদ এ প্রসঙ্গে বলেন, সাধারণত ২৫ কর্মদিবস লাগলেও মহামারী পরিস্থিতির কারণে কিছুটা দেরি হতে পারে বলে তারা (গুগল) জানিয়েছে। 

প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বর প্রকাশিত ১৫ বছরেও কুবিতে প্রাতিষ্ঠানিক ই-মেইল পায়নি শিক্ষার্থীরা শিরোনামের সংবাদে দ্রুত এই সুবিধা প্রদানে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছিলেন কুবি রেজিস্ট্রার। তারই ধারাবাহিকতায় বর্তমান প্রক্রিয়াটি চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

-এমজে