ইবি জুরিস্টিক ক্লিনিকের উদ্বোধন

Published: Sun, 12 Jan 2020 | Updated: Sun, 12 Jan 2020

ফারহানা নওশিন তিতলী, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) জুরিস্টিক ক্লিনিক কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। রবিবার (১২ ডিসেম্বর) সকালে প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

আইনের চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের ইন্টার্নশীপ কার্যক্রমের অংশ হিসেবে অধ্যাপকগণের তত্ত্বাবধানে সমাজের সকল শ্রেণি ও পেশার মানুষকে আইনি পরামর্শ ও সহযোগিতা প্রদান ও আইনি সচেতনতা বৃদ্ধিই জুরিস্টিক ক্লিনিকের মূল উদ্দেশ্য।

জুরিস্টিক ক্লিনিকের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. মোঃ জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য ড. হারুন উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

এসময় উপাচার্য অধ্যাপক ড. হারুন উর-রশিদ আসকারী জুরিস্টিক ক্লিনিক প্রচার পত্রের মোড়ক উন্মোচন করেন।

উল্লেখ্য, ইবি জুরিস্টিক ক্লিনিকের উন্নয়নের লক্ষ্যে ২০১৯ সালের ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর-রশিদ আসকারী এবং ইবি জুরিস্টিক ক্লিনিকের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. মোহাম্মদ জহুরুল ইসলাম নর্থ ওয়েস্টার্ন প্রিস্টসকার স্কুল অফ ল' এর ব্লুম লেগাল ক্লিনিক পরিদর্শন করেন। একই সাথে ইথিওপিয়ার আদ্দিস আবাবা বিশ্ববিদ্যালয়ের অনুরূপ একটি ক্লিনিক প্রতিষ্ঠার জন্য ব্লুম লিগ্যাল ক্লিনিক এর পরিচালক অধ্যাপক থমাস এফ গ্রাথির সাথে প্রতিশ্রুতিবদ্ধ হন।

এসএ/