আবরার হত্যার বিচার দাবিতে ইবিতে বিক্ষোভ

ইবি সংবাদদাতা : বুয়েটছাত্র আবরার হোসেন ফাহাদ হত্যার প্রতিবাদে বিক্ষোভ করছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (৭ অক্টোবর) বেলা তিনটার দিকে তারা বিক্ষোভ মিছিলসহ বিশ্ববিদ্যালয়ের সামনের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে রাখেন।

নিহত আবরার হোসেন ফাহাদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। রবিবার (৬ অক্টোবর) দিবাগত রাত আড়াইটার দিকে নিজ বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

‘শিবির’ সন্দেহে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলে তাকে পিটিয়ে মেরে ফেলার অভিযোগ উঠেছে ছাত্রলীগের কতিপয় সদস্যের বিরুদ্ধে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভকালে বলেন, ‘আর কোন ছাত্র যদি এভাবে হত্যার শিকার হয় তাহলে বাংলাদেশে আগুন জ্বলে উঠবে। বাংলাদেশের প্রতিটি ছাত্রের মুক্তমনে কথা বলার স্বাধীনতা রয়েছে। আবরারকে হত্যা করা হয়েছে তার মুক্তভাবে কথা বলার জন্য। আমরা বাক স্বাধীনতার জন্য আন্দোলন করছি। আমরা নিজেদের বাক স্বাধীনতা সুরক্ষিত করার জন্য আন্দোলন করছি।’

তারা প্রশাসনকে ২৪ ঘণ্টার জন্য আল্টিমেটাম দিয়েছে। তাতে যদি কাজ না হয় তাহলে আগামীকাল দুপুর আড়াইটায় আবার বিক্ষোভের ঘোষণা দেন তারা।

এসএ/