আবরার হত্যার বিচার চেয়ে চবিতে একক প্রতিবাদ!

চবি সংবাদদাতা : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে নৃশংসভাবে পিটিয়ে হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের বিচারের দাবিতে  একক অবস্থান করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থী। মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুর ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার চত্বরে অবস্থান নেন এই শিক্ষার্থী।

অবস্থানকারী শিক্ষার্থী হলেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী খালেদ সাইফুল্লাহ।
এ সময় তার হাতে থাকা বিভিন্ন ফেস্টুরে লিখা ছিল ‘আমি কোনো ভুল করছিনা, আমি ভীতু নই’, ‘আবরার হত্যার বিচার চাই’, ‘শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র রাজনীতি নিষিদ্ধ হোক’, ‘আমি রাষ্ট্রদ্রোহী নই’, ‘আমিই বাংলাদেশ, আমাকে মারুন, বাংলাদেশই মরবে’, ‘আবরার তো নেই, আমিও না হয় গুম হবো’, এছাড়াও ‘আমি আমার স্বাধীনতা চাই’ ইত্যাদি।

এ বিষয়ে খালেদ সাইফুল্লাহ বলেন, ‘আমি আমার নিজের দায়িত্বশীল অবস্থান থেকে এখানে প্রতিবাদ জানাতে এসেছি। একজন ছাত্র হিসেবে আমি মনে করি প্রতিবাদ করা উচিত।’

এই হত্যার সুষ্ঠু ও নিরপেক্ষ বিচারের দাবি করে তিনি বলেন, ‘যেভাবে আবরারকে হত্যা করা হয়েছে তা কোনো মানুষের পক্ষে করা সম্ভব নয়।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রেজাউল করিম সাংবাদিকদের জানান, এ বিষয়ে সরকার ব্যবস্থা নিয়েছে। আমাদের আশ্বাসের পর সে (খালেদ) তার অবস্থান কর্মসূচি স্থগিত করেছে।

এসএ/