মেয়র নির্বাচিত হলে নগরসেবক থাকবো : আতিক

Published: Mon, 13 Jan 2020 | Updated: Mon, 13 Jan 2020

অভিযাত্রা ডেস্ক : মেয়র নির্বাচিত হলে নগরসেবক হয়ে থাকবেন বলে আশা ব্যক্ত করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। এর পাশাপাশি ঢাকাকে মাদকমুক্ত করার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর খিলগাঁও তালতলা সিটি করপোরেশন মার্কেট থেকে নির্বাচনি প্রচারণা শুরুর আগে তিনি এসব কথা বলেন।

আতিক বলেন, বিগত সময়ে আমি একটি উপনির্বাচনের মাধ্যমে নয় মাসের জন্য দায়িত্ব পেয়েছিলাম। এবার একটি পূর্ণাঙ্গ নির্বাচন হচ্ছে। দায়িত্বকালে যে সময় পেয়েছি, সেই সময়ের মধ্যে অবশ্যই ঢাকাকে যেভাবে সাজানোর কথা সেভাবে সাজাতে পারিনি। কিন্তু কীভাবে ঢাকা সাজবে, কীভাবে জলজট-যানজট দূর হবে, কীভাবে আমরা মানবিক ঢাকা গড়তে পারবো, কীভাবে মশা নিয়ন্ত্রণে আসবে, নারী ও শিশুবান্ধব ঢাকা কীভাবে করা যায় সেই প্ল্যান করে ফেলেছি। আমরা মাদকমুক্ত একটি ঢাকা গড়তে চাই।

তিনি বলেন, যদি নির্বাচিত হই, অবশ্যই ঢাকাকে জলজট, যানজট, মাদকমুক্ত করবো। আতিক আরও বলেন, এজন্য আমাদের দরকার ভবিষ্যৎ প্রজন্মকে ঘর থেকে বের করে মাঠে নিয়ে আসার। যেখানে যত মাঠ আছে, তা দখলমুক্ত করবো। মাঠ কারও নিজস্ব না, মাঠ আমাদের সবার জন্য হবে। আপনারা বলেন নগরপিতা! আমি নগরপিতা না, নগরসেবক হয়ে থাকতে চাই।

প্রতিপক্ষের ক্যাম্পেইনিংয়ে বাধা দেওয়ার অভিযোগ প্রসঙ্গে আতিক বলেন, ‘একটু আগে আমি আসার সময় দেখলাম বিএনপির একটি মিছিল গান বাজাতে বাজাতে যাচ্ছে। আমি স্বাগত জানিয়েছি, আমি কিন্তু চাইলে তাদের দাঁড় করাতে পারতাম। কিন্তু আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, আমরা বিশ্বাস করি যার যার ভোট সে দেবে, যাকে খুশি তাকে দেবে। তারা গান বাজিয়ে যাওয়ার সময় আমি কিন্তু ভিডিও করে নিয়ে এসেছি। সুতরাং তারা হয়তো নিজেরা বিশৃঙ্খলা করে একটি দোষ আমাদের ওপর চাপিয়ে দিচ্ছে। আমরা কোনোদিন কাউকে বাধা দেইনি, তারা মিথ্যা কথা বলছে।

এসএ/