জর্ডানে কারখানার আগুনে পুড়ে ৮ শিশুসহ ১৩ পাকিস্তানির মৃত্যু

Published: Mon, 02 Dec 2019 | Updated: Mon, 02 Dec 2019

অভিযাত্রা ডেস্ক : জর্ডানে একটি ঢেউটিন কারখানায় আগুন লেগে সোমবার ১৩ জন মারা গেছেন। তাদের মধ্যে ৮ জনই কমবয়সী শিশু ছিল। নিহতরা সকলে পাকিস্তানি নাগরিক বলে জানা গেছে। খবর বিবিসি'র। 

জর্ডানের রাজধানী আম্মানের পশ্চিমে অবস্থিত দক্ষিণ শাউনার একটি গ্রামে সোমবার ভোররাতে মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে। আগুন লাগার প্রকৃত কারণ এখনও জানা যায়নি। তবে ঘটনার ব্যাপারে তদন্তে নেমেছে দেশটির পুলিশ। বেসামরিক প্রতিরক্ষা কর্মকর্তাদের দেয়া তথ্য অনুযায়ী, এ ঘটনায় আরও তিনজন গুরুতর আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানিয়েছেন, কারখানা এলাকায় কয়েকটি অস্থাইয়ী ঘরে দুটি পরিবার বাস করত। ঘরগুলো অভিবাসী শ্রমিকদের থাকার জন্য ব্যবহার করা হতো। আগুনের সূত্রপাতের প্রকৃত কারণ জানা না গেলেও বৈদ্যুতিক লাইনে শর্ট সার্কিটের কারণে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য প্রতি বছরই জীবিকার তাগিদে উন্নয়নশীল ও অনুন্নত দেশগুলো থেকে হাজার হাজার মানুষ পাড়ি জমায় মধ্যপ্রাচ্যের দেশটিতে। তাদের বেশির ভাগই বিভিন্ন প্রাইভেট ফার্মে কাজ নেন। কিন্তু তাদের আবাসনের জন্য খুবই নিম্নমানের সুযোগ-সুবিধার ব্যবস্থা করে থাকে ফার্মগুলো।
 

/এসিএন