উত্তরায় নির্মাণাধীন ভবন থেকে ৩১ বোমা উদ্ধার

Published: Sat, 21 Nov 2020 | Updated: Sat, 21 Nov 2020

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন ভবন থেকে ৩১টির মতো অবিস্ফোরিত হাত বোমা উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। বোম্ব ডিসপোজাল ইউনিট এর মধ্যে ১৩টি বোমা নিষ্ক্রিয় করেছে। বাকিগুলো নিরাপদে সরিয়ে আনার চেষ্টা হচ্ছে।

শুক্রবার (২০ নভেম্বর) বিকাল সাড়ে চারটার দিকে ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর সড়কের নির্মাণাধীন ওই বাড়িটি ঘিরে রাখে পুলিশ। এরপর উদ্ধার অভিযান শুরু করে। বোমাগুলি বাড়িটির নিচ তলায় ছিল।     

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার হাফিজ আক্তার গণমাধ্যমকে বলেন, ‘উত্তরা পশ্চিম থানা যুবদলের সাধারণ সম্পাদক মাসুম এবং যুবদলের অন্য আরেক নেতা সোহেলকে উপনির্বাচনে ককটেল বিস্ফোরণের দায়ে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যমতে এখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নির্মাণাধীন এই ভবন থেকে ৩১টি হাতবোমা উদ্ধার করা হয় এবং ১৩টি বোমা নিষ্ক্রিয় করা হয়। এছাড়া এখানে বোমা তৈরির অনেক সরঞ্জাম পাওয়া যায়। মূলত ঢাকা-১৮ আসনের উপনির্বাচন প্রশ্নবিদ্ধ করতে নাশকতার উদ্দেশ্যে হাতবোমাগুলো রাখা হয়েছিল।'

ডিসি কাজী শফিকুল আলম বলেন, নির্বাচনের দিন বিস্ফোরণের পরেই ঘটনার রহস্য উদঘাটনে আমরা কাজ করছিলাম। তারই ধারাবাহিকতায় শুক্রবার দুইজনকে আটক করি। পরে এরাই জানায়, বিস্ফোরিত হাতবোমাগুলোর বাইরেও অবিস্ফোরিত বেশ কিছু বোমা একটি নির্মাণাধীন ভবনে রয়েছে। এরই ভিত্তিতে ডিবি বোমাগুলোর সন্ধান পায়। 

-এমজে