১ ওভারে ৫ উইকেট পেলেন মিথুন!

Published: Sat, 30 Nov 2019 | Updated: Sat, 30 Nov 2019

অভিযাত্রা ডেস্ক : আল-আমিন হোসেনের বিধ্বংসী বোলিংয়ের স্মৃতিই ফিরে এলো। ২০১৩ সালে বাংলাদেশের এই পেসার ১ ওভারে পেয়েছিলেন ৫ উইকেট। তার সেই কীর্তি নতুন করে সামনে এসেছে ভারতের অভিমন্যু মিঠুনের সৌজন্যে। আল-আমিনের মতো এই পেসারও টি-টোয়েন্টিতে ১ ওভারে পেয়েছেন ৫ উইকেট।

২০১৩ সালের ২৬ ডিসেম্বর বিজয় দিবস টি-টোয়েন্টিতে বিসিবি একাদশের হয়ে আবাহনীর বিপক্ষে কীর্তিটা গড়েছিলেন আল-আমিন। বোলিং শেষ করেছিলেন তিনি ১৯ রানে ৫ উইকেট শিকার করে।

৬ বছর পর তার মতোই ১ ওভারে ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন অভিমন্যু। ভারতের ঘরোয়া লিগ সৈয়দ মুশতাক আলী ট্রফির সেমিফাইনালে হ্যাটট্রিক সহ ৫ উইকেট নিয়েছেন তিনি।

গত মাসেই বিজয় হাজারে ট্রফিতে অভিমন্যু জন্মদিন রাঙিয়ে নিয়েছিলেন হ্যাটট্রিক দিয়ে। আবারও হ্যাটট্রিকের আনন্দে মেতেছেন কর্ণাটক ক্রিকেটার। সুরাটে হরিয়ানার বিপক্ষে ৩৯ রান খরচায় তার শিকার ৫ উইকেট।

নিজের তৃতীয় ওভারে ১৮ রান খরচ করা অভিমন্যু ভেঙে পড়েনি। বরং দুর্দান্ত আত্মবিশ্বাস নিয়ে রেকর্ড গড়েছেন চতুর্থ ওভারে। ওভারের প্রথম বলে হিমাংশু রানাকে ফিরিয়ে শুরু অভিমন্যুর উইকেট উৎসব। পরের দুই বলে রাহুল তেওয়াতিয়া ও সুমিত কুমারকে ফিরিয়ে পূরণ করেন হ্যাটট্রিক। থামেননি এই পেসার, পরের বলে অমিত মিশ্রকে ফিরিয়ে চার বলে পান ৪ উইকেট। এরপর শেষ বলে জয়ন্ত যাদবকে আউট করে ওভারে পান ৫ উইকেট। ক্রিকইনফো

এসএ/