বলিভিয়ার মাঠে ২-১ গোলে জিতলো আর্জেন্টিনা

Published: Wed, 14 Oct 2020 | Updated: Wed, 14 Oct 2020

বলিভিয়ার লা পাজের এর্নান্দো সাইলেসে জিততে হলে প্রতিপক্ষ ফুটবলারদের প্রাণপণ লড়াই করতে হয়। উচ্চতার কারণে সেখানে এমন পরিস্থিতির সৃষ্টি হয়ে থাকে। এই কঠিন রণক্ষেত্রে পিছিয়ে থেকেও ২-১ গোলে জিতেছে আর্জেন্টিনা। আর ২০০৫ সালের পর বলিভিয়ার মাটিতে তাদের এটা প্রথম জয়।

এই জয়ে দক্ষিণ আমেরিকান অঞ্চল থেকে বিশ্বকাপ বাছাইয়ে শতভাগ সাফল্য ধরে রাখলো আর্জেন্টিনা। প্রথম ম্যাচ তারা ১-০ গোলে ইকুয়েডরকে হারায়।

বিশ্বকাপ বাছাইয়ের সবচেয়ে কঠিন চ্যালেঞ্জ অতিক্রম করলো দুইবারের চ্যাম্পিয়নরা। মাত্র ২৩ মিনিটে বাঁ দিক থেকে ক্রসে চোখ ফাঁকি দিয়ে লাফিয়ে হেড করে বলিভিয়াকে এগিয়ে দেন অধিনায়ক মার্সেলো মার্তিন্স।

বিরতির কয়েক সেকেন্ড আগে হোসে মারিয়া কারাস্কো বল বিপদমুক্ত করতে চাইলে তা গোলমুখের সামনে দাঁড়ানো লাউতারো মার্তিনেজের গায়ে লেগে জালে জড়ায়। ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

খেলা শেষ হওয়ার ১১ মিনিট আগে বাঁ পায়ের চমৎকার শটে জয়সূচক গোল করেন জোয়াকিন কোরেয়া। তাতে লিওনেল স্কালোনির আর্জেন্টিনা টানা নবম ম্যাচ অজেয় থাকলো। 

হ্যাটট্রিকের সুযোগ নষ্ট করা মার্তিনেজ বলেছেন, ‌এই ম্যাচ আমাদের কাছে কী অর্থ বহন করে তা আমরা জানি। এখানে খেলা যে কত কঠিন তা আমরা অস্বীকার করবো না। আজ দল মনপ্রাণ এক করে খেলেছে। আমরা খুশি।

-এমজে