কঠোর হুঁশিয়ারি দিলেন নব নির্বাচিত বাফুফে সভাপতি সালাউদ্দিন

Published: Mon, 05 Oct 2020 | Updated: Mon, 05 Oct 2020

অভিযাত্রা ডেস্ক : টানা চতুর্থবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি হয়েই হুশিয়ারি দিলেন নব নির্বাচিত বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। বলেন টানা ২ বছর জেলায় লিগ না হলে বাতিল হবে কাউন্সিলরশিপ। চতুর্থ মেয়াদে নির্বাচিত হয়ে ডিএফএ গুলোর প্রতি এমন হুঁশিয়ারি দিয়েছেন ফুটবল ফেডারেশন সভাপতি কাজী সালাউদ্দিন। 

নতুন ফুটবলার গড়ে তুলতে প্রতি বছর ৩টি যুব টুর্নামেন্ট আয়োজনের ঘোষণাও দিয়েছেন। রোববার  বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন বাংলাদেশ ও দক্ষিণ এশিয়ার (সাফ) ফুটবলের সভাপতি। 

বলেন, এই চার বছর কি করবো সেটা কমিটির সবার সঙ্গে আলোচনা করে ঠিক করবো। আমরা অগ্রাধিকার ভিত্তিতে কাজ শুরু করবো। তবে এখনই তা নিয়ে কথা বলার সময় হয়নি। ম্যাজিকাল ফিগার একেই বলে। সব সমালোচনাকে হারিয়ে ভোটযুদ্ধে জয়ী হয়ে ৪র্থ মেয়াদে ফুটবল ফেডারেশন সভাপতি কাজী সালাউদ্দিন। 

নির্বাচনের পরদিন ফেডারেশন ভবনে এসে জানিয়েছেন আগের ১২ বছরের অভিজ্ঞতাকে পুঁজি করে গড়বেন আগামীর ৪ বছর। নির্বাচনি প্রচারণায় জেলা ও বিভাগীয় কাউন্সিলরদের সহায়তা করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। নির্বাচিত হবার পর এবার তাদেরকেই মাঠে ফুটবল রাখার কঠোর বার্তা দিলেন। অন্যথায় হুঁশিয়ারি, কাউন্সিলরশিপ কেড়ে নেয়ার। 

বিপিএল বিসিএল মাঠে নিয়মিত ছিলো গেল মেয়াদে। এবার প্রতিবছর নিয়মিত হবে দেশব্যাপী যুব ফুটবলের ৩টি আসর। কথার সাথে কাজের মিল রেখে এবার কি এগিয়ে যাবেন কাজী সালাউদ্দিন? 

এমন নানা প্রশ্নের উত্তরে বাফুফে সভাপতি বলেন, আমার প্রথম কাজ হবে ডিসিপ্লিনের বিষয়ে কঠোর হওয়া। যে লিগগুলো আছে, সেগুলো অবশ্যই নির্দিষ্ট তারিখে হতে হবে। তারিখ যা দেয়া হবে তা আর পরিবর্তন হবে না। ১২ বছর হয়ে গেছে, একটা জায়গায় এসেছি। এখন এগিয়ে নিতে হলে ফেডারেশন ও ক্লাবগুলোর এই ডিসিপ্লিনটা থাকতে হবে’।

আইআর /