এসএ গেমস ফুটবলের সূচিতে বদল

Published: Thu, 28 Nov 2019 | Updated: Thu, 28 Nov 2019

অভিযাত্রা ডেস্ক : এসএ গেমস ফুটবলের লড়াই হতে যাচ্ছে ৫ দলের। শেষ মুহূর্তে ভারত নাম প্রত্যাহার করে নিয়েছে। তাতে পরিবর্তন এসেছে সূচিতেও। ভারত সরে দাঁড়ানোর আগে ৬ দলকে নিয়ে দুটি গ্রুপে খেলা হওয়ার কথা ছিল। কিন্তু একটি দল কমে যাওয়ায় খেলা হবে রাউন্ড রবিনে। এতে করে বাংলাদেশ, নেপাল, ভুটান, মালদ্বীপ ও শ্রীলঙ্কা প্রত্যেক দল একটি করে ম্যাচ খেলবে একে অন্যের সঙ্গে।

এই পর্ব শেষে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দুই দল খেলবে ফাইনাল। নতুন সূচিতে বাংলাদেশের প্রথম দুটি ম্যাচে নেই কোনও বিরতি। ২ ডিসেম্বর তাদের প্রতিপক্ষ ভুটান। পরের দিন মালদ্বীপের মুখোমুখি হবে তারা। ৫ ডিসেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে লড়াই করবে এবং এই পর্বের শেষ ম্যাচ ৮ ডিসেম্বর নেপালের বিপক্ষে। সব ম্যাচ হবে কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে।

নতুন সূচিতে টানা ম্যাচ পড়লেও দুশ্চিন্তার কিছু দেখছেন না বাংলাদেশ দলের ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু। তিনি বলেছেন, ‘প্রথম ম্যাচের পরের দিনই আমাদের দ্বিতীয় ম্যাচ খেলতে হবে। বিশ্রাম নেওয়ার তেমন সুযোগ নেই, তবে এনিয়ে দুশ্চিন্তার কিছু দেখছি না। গেমসে সবার জন্যই একই নিয়ম থাকবে। আমরা সোনা জয়ের মিশনে এসেছি। সেদিকেই আমাদের দৃষ্টি।’

সোনা জয়ের মিশনে জামাল ভূঁইয়ারা বৃহস্পতিবার (২৮ নভেম্বর) প্রথম অনুশীলন করেছে কাঠমান্ডুর পুলিশ লাইন মাঠে।

এসএ/