বিসিক ও প্রিজম প্রকল্পের তিনটি প্রশিক্ষণ কর্মশালা শুরু

Published: Sun, 24 Nov 2019 | Updated: Sun, 24 Nov 2019

রাজধানীতে শুরু হল বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের আয়োজনে “বিসিকের নতুন কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ এবং কম্পিউটার স্কিল প্রশিক্ষণ“ শীর্ষক ১৯ এবং ৫ দিনব্যাপী দুটি প্রশিক্ষণ কর্মশালা। রবিবার  (২৪ নভেম্বর)সকালে উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটি মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন পরিকল্পনা কমিশনের শিল্প ও শক্তি বিভাগের সদস্য (সচিব) সাহিন আহমেদ চৌধুরী।

বুনিয়াদি প্রশিক্ষণে বিসিকের ২৫ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। বিসিকের নতুন কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির জন্য এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে। অন্যদিকে কম্পিউটার স্কিল প্রশিক্ষণে বিসিকের ৩০ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। মূলত স্প্রেডশীট ও মাইক্রোসফট এক্সেলে ব্যবহারে দক্ষতা বৃদ্ধির জন্য যৌথভাবে এ কম্পিউটার স্কিল প্রশিক্ষণ দিচ্ছে বিসিক এবং প্রিজম প্রকল্প।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিসিকের চেয়ারম্যান মোঃ মোশ্তাক হাসান, বিসিকের প্রমোশন বিভাগের পরিচালক মোঃ খলিলুল রহমান, বিসিকের মার্কেটিং বিভাগের পরিচালক ও শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ মাহবুবুর রহমান, স্কিটির অধ্যক্ষ মোঃ শফিকুল আলম, নাসিবের সভাপতি মির্জা নুরুল গণি শোভন ও প্রিজম প্রকল্পের লিডার আলী সাবেতসহ শিল্প মন্ত্রণালয়, বিসিক, স্কিটি ও প্রিজম প্রকল্পের কর্মকর্তারা।

অন্যদিকে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প- টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক এবং ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরামে’র আয়োজনে ফেনীতে শুরু হল ‘Training on Making Women Entrepreneur Bankable through Business & Financial Management’ – ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যাংকিং শীর্ষক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা। ফেনী শহরের লোকাল ইনিশিয়েটিভ ফর ডেভলপমেন্ট এর প্রশিক্ষণ কক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়েছে।

এতে ২৫ জন ক্ষুদ্র নারী উদ্যোক্তাকে বিনামূল্যে ব্যাংকিং এবং অর্থায়ন বিষয়ক প্রশিক্ষণ দেয়া হচ্ছে। প্রশিক্ষণ শেষ অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেয়া হবে। -সংবাদ বিজ্ঞপ্তি

আইআর/