গাইবান্ধায় শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ

Published: Tue, 12 Jan 2021 | Updated: Tue, 12 Jan 2021

মো. আশরাফুল আলম, গাইবান্ধা : গাইবান্ধা জেলার সাঘাটা, গাইবান্ধা সদর এবং সুন্দরগঞ্জ উপজেলায় এসকেএস ফাউন্ডেশন এবং সেভ দ্য চিলড্রেন এর সহায়তায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীর। 

উত্তরাঞ্চলে শীতের মাত্রা বেড়ে যাওয়ায় দরিদ্র দিন মজুরসহ বিভিন্ন পেশার নিম্ন আয়ের মানুষ পড়েছে বিপাকে। চলমান শৈত্য প্রবাহে স্বাভাবিক জীবন যাপন বাধাগ্রস্থ হচ্ছে। শীত নিবারনে বিভিন্ন সরকারি বেসরকারি সংগঠন এবং ব্যক্তিগত উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারি) হাটভরতখালি নতুন কুঁড়ি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে এসকেএস ফাউন্ডেশন এবং সেভ দ্য চিলড্রেন এর সহায়তায় সাঘাটা উপজেলার সাঘাটায়-৩০০, মুক্তিনগর-২০০ এবং কামালের পাড়া ইউনিয়নে-২০০ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। বিতরনকৃত শীতবস্ত্রের মধ্যে ছিল ২টি কম্বল, ২টি চাদর এবং ২টি সোয়েটর। 

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি মহিউদ্দিন জাহাঙ্গীর বলেন, ‘এসকেএস এবং সেভ দ্য চিলড্রেন সব সময়ই দুর্যোগে আক্রান্ত মানুষের পাশে থেকেছে। স্বাস্থ্য বিধি মেনে বিতরণ প্রক্রিয়া বেশ ভালো।’ এমন উপযুক্ত সময়ে এমন কার্যক্রম বাস্তবায়নের জন্য সহায়তা এবং বাস্তবায়নকারী উভয় সংস্থাকে তিনি ধন্যবাদ জানান। 

বিশেষ অতিথি হিসেবে এসকেএস নির্বাহী প্রধান রাসেল আহম্মেদ লিটন বলেন, ‌‘সেভ দ্য চিলড্রেন সব সময় আমাদের পাশে থাকে। আমরা জানি চাহিদা অনেক সকলকে একসাথে দেয়া সম্ভব হয় না আমরা পর্যায়ক্রমে এই অঞ্চলের শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে আমাদের সাধ্যমতো চেষ্টা করবো। তিনি উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। 

বিশেষ অতিথি হিসেবে সেভ দ্য চিলড্রেনের হিউম্যানিট্যারিয়ান প্রোগ্রাম পরিচালক মো. মোস্তাক হোসেন বলেন, ‘সেভ দ্য চিলড্রেন মূলত শিশুদের বিষয় নিয়ে মানুষের জন্য কাজ করে এবং সকল দুর্যোগে খারাপ পরিস্থিতি থেকে উঠে দাঁড়াতে মানুষের পাশে থেকে কাজ করবার চেষ্টা করে। গাইবান্ধায় শিশুদের জন্য প্রকল্পের আওতায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন অব্যাহত রয়েছে এর অংশ হিসেবে দরিদ্র, বিধবা, বয়স্ক, প্রতিবন্ধী, নারী প্রধান পরিবার, তালাকপ্রাপ্তা এবং সুবিধা বঞ্চিত পরিবার অগ্রাধিকার বিবেচনায় শীতবস্ত্র সহায়তা করা হচ্ছে।’

বিতরণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিনগর ইউপি চেয়ারম্যান আরশাদ আজিক রোকন, সেভ দ্য চিলড্রেনের হিউম্যানিট্যারিয়ান প্রোগ্রাম ম্যানেজার তৌহিদুল ইসলাম, সিনিয়র ম্যানেজার রফিকুল ইসলাম, প্রোগ্রাম অফিসার তপন বালা, এসকেএস ফাউন্ডেশনের সহকারী পরিচালক খন্দকার জাহিদ সরওয়ার, প্রজেক্ট অফিসার শাহ্ মো. হারুন-অর-রশিদ প্রমুখ। 

উল্লেখ্য,সাঘাটা উপজেলা ছাড়াও পর্যায়ক্রমে গাইবান্ধা সদর উপজেলায় ২টি ইউনিয়নে ৪০০টি, সুন্দরগঞ্জ উপজেলার ২টি ইউনিয়নে ৪০০টিসহ সর্বমোট ১৫০০টি পরিবারের মাঝে একই ধরনের শীতবস্ত্র বিতরণ করা হবে। 

/এসিএন