কালীগঞ্জে খাদ্য অপচয় রোধে র‌্যালী ও মানববন্ধন

Published: Thu, 15 Oct 2020 | Updated: Thu, 15 Oct 2020

ওসমান গনি জুয়েল, (ঝিনাইদহ) : ঝিনাইদহের কালীগঞ্জে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে খাদ্য অপচয় রোধে র‌্যালী ও মানবববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন শেষে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি স্মারকলিপি পেশ করা হয়। জাপান ভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের উদ্যোগে কালীগঞ্জের ৫টি সংগঠনের এই কর্মসূচীতে অংশগ্রহণ করে।  
 
বৃহষ্পতিবার (১৫ অক্টোবর) সকাল ১০ টায় বলিদাপাড়াস্থ হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড অফিস চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়। পরে ঢাকা-খুলনা মহাসড়কের কালীগঞ্জের বৈশাখী তেলপাম্প এলাকায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে সংগঠনের সদস্যরা।  
 
সেখানে বক্তব্য রাখেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের এরিয়ার কো অর্ডিনেটর (ভারপ্রাপ্ত) শাহজাহান আলী বিপাশ, ইয়ুথ এগেইনষ্ট হাঙ্গারের সভাপতি মো: ইমন হোসেন, প্রত্যাশা ২০২১ ফোরামের সভাপতি নুরুজ্জামান বিশ্বাস, দোয়েল মুক্ত স্কাউট গ্রæপের সভাপতি আব্দুল আলিম, কালীগঞ্জ জৈব কৃষক সমিতির সাধারণ সম্পাদক এস এম শাহীন হোসেন, আদর্শক কৃষক হেলাল উদ্দিন, সামছুল ইসলাম প্রমুখ। 
 
মানববন্ধন শেষে বিশ্ব খাদ্য দিবসে খাদ্য অপচয় রোধ, করোনায় ক্ষতিগ্রস্থ কৃষিখাতের সুরক্ষা এবং খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহার কাছে ১০ দফা দাবিতে একটি স্মারকলিপি পেশ করা হয়।  

/এসিএন